আজ ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মে, ২০২৪ ইং

ধামরাইয়ে ৪ জন আটক, পোলিং এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

ধামরাইয়ের ইউনিয়ন পরিষদ নির্বাচনে অযথা ভোট কেন্দ্রে প্রবেশ ও মোটরসাইকেল নিয়ে নির্বাচনী এলাকায় ঘোরাঘুরি করায় ৪ জনকে আটক করেছে পুলিশ।

এছাড়া একটি ইউনিয়নের ভোটকেন্দ্র থেকে পোলিং এজেন্টকে বের করে দেওয়ার ঘটনা ঘটেছে নৌকা মনোনীত চেয়ারম্যানের সমর্থকের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো মঈনুল হক। এদের মধ্যে দুইজনকে তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

দায়িত্বরত সিনিয়র ম্যাজিস্ট্রেট মো. আবু রিয়াদ জানান, কুল্লা ইউনিয়নের ফোর্টনগর কেন্দ্র এলাকায় দুইজন অবৈধভাবে মোটরসাইকেল চালিয়ে ঘোরাঘুরি করছিলো। এসময় তারা নজরে আসেলে তাদের আটক করা হয়। তারা অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের নাম ঠিকানা প্রকাশ করা হবে না।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো মঈনুল হক জানান, ধামরাইয়ের কুশুরা ইউনিয়নের হামিদা আফাজ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে দুই জনকে আটক করা হয়। পরে তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

ভোটকেন্দ্রে অযথা প্রবেশ করায় নৌকা মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরুজ্জামানের স্ত্রী মিসেস আলেয়া জামানকে ভোট কেন্দ্র থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

এছাড়া একই ইউনিয়নের হালুপাড়া ভোট কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীর পোলিং এজেন্ট রিপনকে মারধর করে বের করে দেওয়া হয় বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী বেনজির আহমেদ।

রিপন জানান, সকালে নৌকা মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরুজ্জামানের কর্মী সমর্থকরা ভোট কেন্দ্রে প্রবেশ করে আমাকে মারধর করে বের করে দেয়। আমি স্বতন্ত্র প্রার্থীর পোলিং এজেন্ট হিসাবে দায়িত্ব পালন করছিলাম ।

ধামরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার বলেন, ধামরাইয়ে ১৫ টি ইউনিয়নে একযোগে ভোটগ্রহণ চলছে। সুষ্ঠু নির্বাচন উপহার দিতে প্রতিটি কেন্দ্রে ৫ জন করে ৭৫ জন পুলিশ ও ১৭ জন করে ২৫৫ জন আনসার ভিডিপি নিযুক্ত করা হয়েছে।

এছাড়া টহল পুলিশ, র‌্যাব, ও বিজিবি মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটে নি। আর এরকম কোন ঘটনা ঘটনার সম্ভাবনাও নাই।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ